পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার উপায়: Payoneer to bkash

অনলাইন মানি ট্রান্সফার সেবার মাধ্যমে বিকাশ তাদের কাজের পরিসীমা উত্তোরত্তর বৃদ্ধি করেই চলেছে। এ বছরে তাদের নতুন সংযোজনটি তারা নিয়ে এসেছে বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য। এখন প্রশ্ন আসতে পারে সেটা কীভাবে? বলছি। এখন পেওনিয়ার (Payoneer) থেকে বিকাশে টাকা ট্রান্সফার করে সেই টাকা ব্যবহার করা যাবে খুব সহজেই যা ইতোপূর্বে বাংলাদেশে আর কোনো মোবাইল ব্যাংকিং সিস্টেমে চালু করা হয়নি। বিকাশের এই সুবিধা বহু মানুষের উপকারে আসবে বলে ধারণা করছে বিকাশ। আজকে পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার উপায় নিয়েই আলোচনা করবো এখানে। 


পেওনিয়ার এবং বিকাশ

পেওনিয়ার (Payoneer) হলো একটি আমেরিকান (US-based) ডিজিটাল পেমেন্ট সিস্টেম। যারা ফ্রিল্যান্সিং এর কাজ করেন তাদের কাছে এটি একটি বহুল পরিচিত শব্দ। কারণ বাইরের দেশের কাজ করার জন্য পেওনিয়ার এ্যাকাউন্ট ব্যবহার করে থাকেন অনেকেই। কিন্তু পেওনিয়ারের টাকা উইথ ড্র করা নিয়ে একটা হ্যাসেল লেগেই থাকে। এরই সুরাহা করতে ব্রাক ব্যাংক এবং বিকাশ সম্প্রতি একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে ঘোষণা করেছে, 'পেওনিয়ার থেকে এখন সরাসরি টাকা ট্রান্সফার করা যাবে বিকাশে'। শুধু তাই নয় পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার উপায় সম্পর্কেও সেখানে আলোচনা করেছেন তারা। চলুন জেনে নেয়া যাক পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার উপায় কি?   


পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার উপায় 

১। বিকাশ একাউন্টে লগ-ইন করার পর চলে যান রেমিট্যান্স (Remittance) অপশনে। 

২। সেখানে ক্লিক করার সাথে সাথে দেখবেন পেওনিয়ার (Payoneer Icon) দেখা যাচ্ছে।

৩। সেখানে ক্লিক করার পর আপনাকে নতুন পেওনিয়ার একাউন্ট ক্রিয়েট করতে বলবে। অথবা আপনাকে এক্সিস্টিং একাউন্ট লিংক করার অপশন-ও দেয়া হবে।

৪। আপনার যদি পূর্বের কোনো পেওনিয়ার একাউন্ট না থাকে, তাহলে আপনি অন স্পট নিজের মেইল, ডিটেইলস আর পাসওয়ার্ড দিয়ে একাউন্ট ভেরিফাই (OTP) করে একটি পেওনিয়ার একাউন্ট খুলতে পারবেন।

৫। যদি একাউন্ট পূর্বেই থেকে থাকে তাহলে আপনাকে কিছুই করতে হবেনা। কেবল লিংক এ্যাকাউন্ট অপশনে ক্লিক করে নিজের মেইল আর পেওনিয়ার একাউন্টের পাসওয়ার্ড দিবেন। এরপর ভেরিফাই করার জন্য OTP দিলে সেটা টাইপ করে কনফার্ম করলেই কোনো রকম হ্যাসেল ছাড়াই বিকাশে এ্যাড হয়ে যাবে আপনার পেওনিয়ার এ্যাকাউন্ট। 

৬। এরপর থেকে কাস্টমার আইডি ব্যবহার করে যখন ইচ্ছা তখন কোনো প্রকার ঝামেলা ছাড়াই পেওনিয়ার থেকে মানি ট্রান্সফার করবেন বিকাশে।    


পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার সুবিধা কি?

১। দিন রাত ২৪ ঘন্টা টাকা ট্রান্সফার করতে পারবেন।

২। কোনো প্রকার পেপার ওয়ার্কের ঝামেলা নেই। 

৩। মাত্র ১০০০ টাকা থেকেই টাকা ট্রান্সফার করা যাবে।


বিকাশের ২% বোনাস অফার!!

এখন পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রান্সফার করলেই প্রতিবার ২% ক্যাশ বোনাস অফার দিচ্ছে বিকাশ। শুধু তাই নয়, এই অফার চলাকালীন ট্রান্সফারের ক্ষেত্রে কোনো লিমিট নেই। অর্থাৎ যত খুশী তত, যতবার ইচ্ছা ততবার সক্রিয় পেওনিয়ার এ্যাকাউন্ট থেকে পর্যাপ্ত ব্যালেন্স থাকা সাপেক্ষে টাকা ট্রান্সফার করে এই বোনাস পাওয়া যাবে। 


বি.দ্র.:অফারটি চলবে ১০ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত।  


আরও পড়ুনঃ বিকাশ একাউন্টের নাম্বার পরিবর্তন: সকল নিয়ম ২০২২ 

আরও পড়ুনঃ বিকাশ থেকে সহজে লোন পাবেন কীভাবে? - bkash Loan 2022

Post a Comment

1 Comments

  1. So informative!!!
    It really helped with my freelancing earnings💯

    ReplyDelete