IMO Global Web Calling Feature 2023: IMO Web

বিদেশে অবস্থানরত ব্যাক্তিদের সাথে IMO App-টির নাম যেন ওতপ্রতভাবে জড়িত। নির্বিঘ্নে বিদেশে ফোন কল করার সুবিধা প্রদান করে আসা এই এ্যাপটি আমাদের সবার কাছেই বেশ পরিচিত। ভয়েজ কল, ভিডিও কল ইত্যাদি সুবিধার পাশাপাশি IMO ব্যবহার করতে গিয়ে আগে মানুষের যে সমস্যাটি সবচেয়ে বেশী হতো তা হলো সিকিউরিটি। দিন বদলের এই যুগে অন্য সকল এ্যাপের সাথে তাল মিলাতে IMO এ্যাপটিতেও কালক্রমে এসেছে বেশ কিছু ইতিবাচক পরিবর্তন। 


IMO Global Web Calling Feature মূলত কী?  

IMO, এর ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষার ব্যাপারে আগের চেয়ে বেশ আপডেটেড হয়েছে এবং তারা কিছু স্পেশাল ফিচার যোগ করার পরিকল্পনা করছে। ইতোমধ্যে IMO বেশ চমৎকার একটি ফিচার যুক্ত করেছে তাদের এ্যাপে যে ফিচারের মাধ্যমে নিজের বিস্তারিত পরিচয় গোপণ রেখেই ফোন কল করা যাবে বিশ্বের যেকোনো প্রান্তে শুধুমাত্র একটি লিংক এর মাধ্যমে। এবং এই ফিচারটিই হলো IMO Global Web Calling Feature.  

বিষয়টা একটু ঘোলাটে আর জটিল মনে হলেও এটি আসলে খুবই সহজ এবং প্রয়োজনীয় একটি ফিচার। অনেক সময় আমরা ব্যবসা থেকে শুরু করে আরও নানান কাজে আমদের সোশ্যাল মিডিয়া লিংক ব্যবহার করে থাকি। এক্ষেত্রে আমাদের যে সমস্যাটি অধিকাংশ সময় ফেস করতে হয় তা হলো আমাদের সোশ্যাল মিডিয়ার যাবতীয় তথ্য তাদের কাছে এ্যাভেইলেবল হয়ে যায় যা অনেক সময় অনেক অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখি ফেলে দেয় আমাদের। এছাড়াও ব্যক্তিগত মোবাইল নম্বর ব্যবহার করলেও শেষ থাকেনা বিড়ম্বনার। মূলত এই সকল বিষয় মাথায় রেখেই IMO চালু করেছে তাদের নিউ ফিচার Global Web Call!  


IMO Global Web Calling Feature- ব্যবহার করবেন কীভাবে/ How to use IMO Global Web Calling Feature?

আপনার মোবাইলের IMO App-টি যদি লেটেস্ট ভার্শনে আপডেট করা থাকে তাহলে ইতোমধ্যেই আপনার IMO-তে এই ফিচারটি চলে এসেছে। আপনি যেভাবে এটি ব্যবহার করবেন তা হলো- 

1. প্রথমে IMO ওপেন করে চলে যাবেন ‘Contacts’ ট্যাবে।  

2. এখন ‘Global Web Call’ এ ক্লিক করুন। 


3. এখানে ক্লিক করার পরে তারা আপনাকে একটি ‘Unique Link’ তৈরি করে দিবে যেটা আপনি বিভিন্ন সোশ্যাল প্লাটফর্মের মাধ্যমে অন্যদের সাথে শেয়ার করার সু্যোগ পাবেন। 

এখন এই লিংকে ক্লিক করে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে যে কেউ আপনাকে ভয়েজ কল করতে পারবে। এমনকি তারা যদি IMO এ্যাপটি নাও ব্যবহার  করে থাকে, তবুও তারা আপনাকে এই লিংক এর মাধ্যমে যেকোনো ওয়েব ব্রাউজার (Web Browser) থেকে ভয়েজ কলে জয়েন করতে পারবে। 


IMO Web Calling Feature এর সুবিধাগুলো কি কি?

IMO Web Calling Feature এর বেশ অনেকগুলো সুবিধা রয়েছে। এবং অদূর ভবিষ্যতে এটি ভয়েজ কলিং কে নিয়ে যেতে পারে অন্যন্য উচ্চতায়! এর বেশ কিছু সুবিধা হচ্ছে-

  1. কারো সাথে নিজের মোবাইল নম্বর শেয়ার করা ছাড়াই কল করা যাবে এই ফিচারের মাধ্যমে। অর্থাৎ আপনার মোবাইল নম্বর থাকবে সম্পূর্ণ গোপণ।
  2. শুধুমাত্র নাম ও ছবি ছাড়া আপনার কোনো ব্যক্তিগত তথ্য কারো কাছেই ভিজিবল হবেনা।
  3. শুধুমাত্র একটি ইউনিক লিংক ব্যবহার করেই কানেক্ট হতে পারবেন পৃথিবীর যেকোনো প্রান্তে।
  4. মূলত যারা চূড়ান্ত পর্যায়ের গোপনীয়তা রক্ষা করতে চান, তাদের জন্য এটি খুবই হ্যান্ডি একটি ফিচার।
  5. Global Web Calling এর মাধ্যমে SME মালিকরা তাদের ব্যবসার জন্য ব্যক্তিগত এবং ব্যবসায়িক কথোপকথন আলাদা করতে, ডেডিকেটেড কল লিঙ্ক তৈরি করতে পারবে। এর ফলে তারা গ্রাহকদের সাথে যোগাযোগ করার সময় তাদের প্রাইভেসি মেইনটেইন করতে পারবে।   
  6. এছাড়াও এটি অন্যান্য দেশ ভ্রমণকারী ব্যক্তিদের, যেমন হজ এবং ওমরাহ তীর্থযাত্রীদের ব্যক্তিগত তথ্য প্রকাশ না করে, নতুন পরিচিত পরিসেবা প্রদানকারীদের সাথে সংযুক্ত থাকতে সহায়তা করবে।
  7. এটি শুধুমাত্র নতুন লিংক তৈরি করতেই সহায়তা করে না, এটি একটি নতুন দেশের মানুষকে বিনামূল্যে এবং সম্পূর্ণ গোপনীয়তার সাথে প্রয়োজনীয় এবং জরুরী পরিস্থিতিতে কানেক্টেড থাকতে সহায়তা করে।
  8. প্রতিটি লিঙ্ক একসাথে নয়জনকে ভয়েজ কলে সাপোর্ট করতে পারে। এজন্য এর মাধ্যমে ক্রস প্ল্যাটফর্ম কনভারসেশন করা বেশ সহজ। এছাড়াও গেইম খেলা কিংবা রিয়েল লাইফ কনভারসেশন-ও করা যাবে এই ফিচারের মাধ্যমে তাও ব্যক্তিগত তথ্য সম্পূর্ণ অপ্রকাশিত রেখে! 
  9. খুব শিঘ্রই IMO Global Web Calling Feature আরও আপগ্রেডস নিয়ে আসবে যেখানে একই সাথে ১০ জনের বেশি কলারকে সাপোর্ট করবে এটি। একই সাথে ভিডিও কল করার ফিচারও পাওয়া যাবে এখানে।


IMO-এর বিজনেস ডাইরেক্টর মেহরান কবির বলেন, 

 ‘এখন অনেক প্ল্যাটফর্ম এ্যাভেইলেবল থাকায় স্ট্রিমলাইন কনভারসেশন করা বেশ কঠিন হয়ে উঠেছে। এছাড়াও গোপনীয়তা সংক্রান্ত বিষয়গুলো বিভিন্ন প্রেক্ষাপটে একটি চ্যালেঞ্জ হিসেবে রয়ে গেছে। এখানেই আমরা নিয়ে এসেছি Global Web Calling Feature, যা আমাদের ব্যবহারকারীদের যাস্ট একটি লিংকের মাধ্যমে তাদের নিজস্ব গোপনীয়তা রক্ষা করে কনভারেশন করার সুযোগ করে দিচ্ছে।’  

আমরা যারা নিজেদের সর্বোচ্চ প্রাইভেসি বজায় রেখে নানান প্রয়োজনে বহির্বিশ্বের সাথে কানেক্ট হতে চাই, তাদের জন্য IMO এর Global Web Calling Feature টি হতে পারে চমৎকার একটি অপশন!  


Post a Comment

0 Comments