দারাজ ডিজিবক্স থেকে কীভাবে পার্সেল সংগ্রহ করবেন: DARAZ Digibox in Bangladesh

আপনারা যারা দারাজ এ্যাপটি ব্যবহার করেন তারা হয়ত ইতোমধ্যেই লক্ষ্য করেছেন Daraz Pick-up Point অপশনে যুক্ত হয়েছে বেশ কিছু নতুন অপশন যেখানে লেখা রয়েছে Daraz Digibox। দারাজ ডিজিবক্স সম্পর্কে অনেকেই টুকটাক জানেন তবে অনেকের কাছে এটি এখনো অজানা। বাংলাদেশে এই প্রথম ডিজিটাল লকার সিস্টেম চালু করেছে Daraz যা আসলেই প্রশংসার দাবিদার। এটি কি, কীভাবে ব্যবহার করতে হয় এবং কীভাবে দারাজ ডিজিবক্স থেকে পার্সেল সংগ্রহ করবেন সেই সবকিছু নিয়ে বিস্তারিত জেনে নিন এখানে!  


দারাজ ডিজিবক্স (Daraz Digibox) কী? 

Daraz Digibox হলো একধরণের ডিজিটাল লকার সার্ভিস। এটি বাংলাদেশে এই প্রথম নিয়ে এসেছে দারাজ বাংলাদেশ। বিশ্বের অন্যান্য দেশে এ ধরনের সার্ভিস অনেক আগে থেকেই চালু রয়েছে তবে বাংলাদেশে এটিই প্রথম। এই লকার সিস্টেমের মাধ্যমে গ্রাহক খুব সহজেই নিজে নিজে পার্সেল সংগ্রহ করতে পারবেন সহজ কিছু স্টেপস ফলো করে। মূলত সকলের কাছে দারাজের পার্সেল ডেলিভারি নিশ্চিত করতে এবং পিকাপ পয়েন্টের ঝামেলা এড়াতেই এই ডিজিটাল লকার সিস্টেম চালু করা হয়েছে। চলুন দেখে নিই কীভাবে দারাজ ডিজিবক্স থেকে সহজেই পার্সেল সংগ্রহ করা যায়!


দারাজ ডিজিবক্স থেকে কীভাবে পার্সেল সংগ্রহ করবেন? 

 ১। প্রথমে আপনাকে যেটা করতে হবে তা হলো দারাজ এ্যাপে অর্ডার দেয়ার সময় ডেলিভারি এ্যাড্রেসে সিলেক্ট করতে হবে আপনার নিকটস্থ Daraz Digibox এর এ্যাড্রেস যা আপনি পিক আপ পয়েন্ট অপশনে গেলেই দেখতে পাবেন। 

২। Daraz Digibox ব্যবহারে আপনি পাবেন সারাদেশে মাত্র ১৫ টাকা ডেলিভারি চার্জ সুবিধা। ডিজিবক্সে আপনার প্রোডাক্ট চলে আসার পর ৩ দিনের মধ্যে পার্সেলটি সংগ্রহ করতে হবে অন্যথায় তারা এটি রিটার্ন করে দিবে।

আর্টিকেলটি ইংরেজিতে পড়তে এখানে ক্লিক করুন


৩। ডেলিভারি ম্যান আপনার প্রোডাক্টটি এসে ডিজিবক্সের লকারে রেখে যাবে এবং সেটি সুরক্ষিত থাকবে আপনার মোবাইল নম্বর এবং ওটিপি-র মাধ্যমে।

৪। আপনার কাছে দারাজ এবং ডিজিবক্স সার্ভিস থেকে দুইটি ওটিপি আসবে। আপনি দুটো ওটিপিই সংরক্ষণ করবেন কারণ পার্সেল কালেক্ট করার জন্য আপনার দুটো ওটিপিই প্রয়োজন হবে।

৫। দারাজ ডিজিবক্সে পার্সেল কালেক্ট করতে গেলে দেখবেন একটি লকার সিস্টেম দেখা যাচ্ছে, যেখানে প্রচলিত এটিএম বুথের মত একটি ডিজিটাল স্ক্রিন দেখতে পাবেন। 

৬। স্ক্রিনে স্টার্ট ক্লিক করার পর কাস্টোমার প্রোফাইলে চাপ দিন এবং সেখানে আপনার মোবাইল নম্বর দিয়ে পার্সেল ভেরিফাই করুন।

৭। এরপর আপনার পার্সেলটি সেখানে থাকলে তারা আপনাকে পরের স্টেপে নিয়ে যাবে।  এই স্টেপে আপনাকে নির্ধারিত বক্সে দুইটি ওটিপি দিতে হবে যা আপনাকে আগে থেকেই মোবাইল নম্বরে টেক্সট মেসেজ করে পাঠানো হয়েছে। এখানে একটি ওটিপি দারাজ ডিজিবক্স এর , অন্যটি আপনার পার্সেলের।

৮। সঠিকভাবে ওটিপি দিয়ে ভেরিফাই করার পর মুহূর্তেই দেখবেন একটি লকার অটোমেটিক খুলে যাবে এবং ৩০ সেকেন্ডের মধ্যে সেখান থেকে আপনাকে পার্সেলটি বের করে নিতে হবে। 

৯। পার্সেলটি কালেক্ট করার পর যত্নসহকারে লকারটি বন্ধ করে দিন এবং স্ক্রিনে আপনি সফলভাবে পার্সেলটি নিতে পেরেছেন এই সম্পর্কিত একটি মেসেজ দেখতে পাবেন। 

১০। ব্যাস! আপনার কাজ শেষ! 


দারাজ ডিজিবক্স (Daraz Digibox) ব্যবহার করার সুবিধাগুলো কি কি? 

১। যেখানে পিকাপ পয়েন্টগুলো সেটাপ করা কষ্টসাধ্য সেখানে সহজেই দারাজ ডিজিবক্স ব্যবহার করে পার্সেলগুলো কাস্টোমারের নিকট পৌঁছে দেয়া সম্ভব।

২। দারাজ ডিজিবক্স সেইফ এবং ইউজার ফ্রেন্ডলি একটি সিস্টেম।

৩। দারাজের ডিজিবক্স সিস্টেম দ্রুতই আরও অন্যান্য জেলায় চালু করা হবে যাতে অধিক মানুষের কাছে প্রোডাক্টগুলো সহজে পৌঁছে দেয়া যায়।

৪। এছাড়াও যদি আপনি ডিজিবক্সের মাধ্যমে প্রোডাক্টটি কালেক্ট করেন তাহলে দেশের যেকোনো প্রান্তে মাত্র ১৫ টাকা ডেলিভারি চার্জ সুবিধা পেতে পারবেন। 


বিশ্বের অন্যান্য দেশে এধরণের লকার বেইজড প্রোডাক্ট ডেলিভারি সিস্টেম চালু থাকলেও বাংলাদেশে এটিই প্রথম। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে এধরণের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার!  


Post a Comment

0 Comments