EBL Offers Prepaid Cards for Students, Teachers, and Youth: EBL Prepaid Cards

ইস্টার্ন ব্যাংক লিমিটেড (EBL), SSBCL গ্রুপের সহযোগীতায় Bangladesh-এ প্রথমবারের মত চালু করতে যাচ্ছে Visa Co-brand International Student Identity Card (ISIC), International Teacher Identity Card (ITIC) and International Youth Travel Card (IYTC)। ২২শে ডিসেম্বর, ২০২২ ঢাকায় অনুষ্ঠিত একটি প্রোগ্রামে EBL উন্মোচন করে তাদের এই নতুন সংযোজন। 


  • EBL এর Co-Branded এই কার্ডগুলোতে থাকছে EMV Secured Chip Technology। EMV মানে  Europay, MasterCard® এবং Visa® যেটা Card এর মধ্যে থাকা Chip এর মাধ্যমে Secured Transaction করতে সহায়তা করে। EBL এর এই Card গুলোতে রয়েছে  Dual Currency-র সুবিধা। এছাড়াও EBL এর সাথে পার্টনারশীপে থাকা বিভিন্ন লাইফস্টাইল প্রোডাক্ট, শপিং এবং ডাইনিং মারচেন্টস এর সাথে লেনদেনে থাকবে বিভিন্ন রকম ডিস্কাউন্টস। 
  • এই Card গুলো শুধু Payment Cards নয়, বরং Student এবং Teacher -দের Identity Card-ও বটে। Domestic এবং International উভয় ক্ষেত্রেই ব্যবহার করা যাবে EBL এর এই নতুন Cards। বিভিন্ন পড়াশোনা রিলেটেড ওয়েবসাইট, হোটেল, মোটেল, গাড়ি রিপেয়ার, জিম, কফি শপ, রেস্তোরা, মুভি থিয়েটারসহ আরও বিভিন্ন জায়গায় এই Card ব্যবহার করে পাওয়া যাবে সর্বোচ্চ ৬৫% পর্যন্ত ডিসকাউন্ট।  

বাংলাদেশ ISIC (International Student Identity Card) এর হেড অফ অপারেশন এবং SSBCL Group এর ম্যানেজিং ডাইরেক্টর সুমন তালুকদার বলেন, “ বিশ্বের ১২০ থেকে ১৩০ টি দেশে বর্তমানে International Student Identity Card চালু রয়েছে। ১২ বছরের উর্ধ্বে প্রত্যেকটি Student এফোর্ডেবল প্রাইসে কিনতে পারবে Card-টি এবং এই Card ব্যবহার করে তারা Student রিলেটেড সকল কেনাকাটায় পাবে বিশেষ সুবিধা। এছাড়াও বিভিন্ন সফটওয়্যার থেকে শুরু করে মুভি, বই, ট্রান্সপোর্ট, ক্যাফে এবং রেস্তোরাতেও ব্যবহার করতে পারবে EBL এর International Student Identity Card।”

Eastern Bank Limited- EBL এর ম্যানেজিং ডাইরেক্টর এবং সিইও আলি রেজা ইফতেখার বলেন, “আমরা সবাই জানি Digital Bangladesh গড়ে তোলার প্রত্যয়ে কাজ করতে হলে তরুণদের Digital Financial Platform এর আওতায় নিয়ে আসা খুবই গুরুত্বপূর্ণ। এবং EBL ISIC Visa Prepaid Card, যেটা কেবল একটি পেমেন্ট কার্ড নয়, বরং সতর্কতার সাথে বিভিন্ন Value Added Service এর সমন্বয়ে ডিজাইন করা একটি  Financial Tool, যা এদেশের তরুণ জনগোষ্ঠীকে Digital Finance এর সাথে যুক্ত করার ক্ষেত্রে চমৎকার একটি পদক্ষেপ হতে যাচ্ছে।”

Visa-র Bangladesh, Nepal এবং Bhutan-এর কান্ট্রি ম্যানেজার সম্য বসু বলেন, “Digital Payment একটি দেশের জিডিপি ১.৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে পারে যা প্রায় ৬.২ বিলিয়ন ডলারের সমতুল্য। এবং এই পদক্ষেপ মূলত নেয়া হয় দেশের পরবর্তী জেনারেশন অর্থাৎ Student-দের মাধ্যমে।”

Bangladesh এগিয়ে যাচ্ছে তাদের তরুণ শিক্ষার্থীদের হাত ধরে। বর্তমান জেনারেশন Technology নিয়ে বেশ ফরোয়ার্ড এবং তাদের প্রত্যেকের কমবেশী রয়েছে সেলফ ডিপেন্ডেড কর্মক্ষেত্র। তাদের সবার সুবিধার কথা চিন্তা করে Bangladesh-এ EBL এর প্রথম চালু করা এই International Student Identity Card বেশ সাড়া দিবে বলে ধারণা করা যায়। এছাড়াও এই কার্ডগুলো Teachers এবং Youths তথা তরুণদের জন্য-ও উন্নত  সুযোগ সুবিধা প্রোভাইড করবে বলে আশা করা যায়। 

Post a Comment

2 Comments