Watch Videos & Earn money: 5 Best & Trusted Websites

টাকা এমন একটি জিনিস যেটা ছাড়া এই পুরো পৃথিবী অচল। এই পৃথিবীর প্রতিটি মানুষ প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে কীভাবে টাকা আয় করা যায়! অনেকের কাছে স্ক্যাম মনে হলেও এটা সত্য যে বেশ কিছু ওয়েবসাইট আছে যেখান থেকে আপনি বিজ্ঞাপন বা ADs এর ভিডিও দেখে টাকা আয় করতে পারবেন। তো কীভাবে আয় করতে হবে, কোন ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞাপন দেখতে হবে ইত্যাদি সবকিছু নিয়ে আজকে কথা বলবো। আজকে আপনাদের বলবো বিজ্ঞাপনের ভিডিও দেখে টাকা আয় করার ৫ টি বেস্ট ওয়েবসাইট সম্পর্কে।   


বিজ্ঞাপন দেখে  আসলেই কি টাকা আয় করা সম্ভব?

জ্বি, আপনি যদি আপনার মূল কাজের পাশাপাশি কিছু অতিরিক্ত টাকা আয় করতে চান তবে কয়েকটি অপশন রয়েছে যেগুলো থেকে আপনি টাকা আয় করতে পারবেন। তার মধ্যে আপনার আয়ের একটি সহজ উপায় হতে পারে বিজ্ঞাপন দেখে টাকা আয় করা। বিজ্ঞাপন দেখে টাকা আয় করা সহজ, এবং এটি করার জন্য বিভিন্ন উপায় রয়েছে। আপনার দিনের চাকরি ছেড়ে দিয়ে  এটি আপনাকে প্যাসিভ ইনকামের জন্য পর্যাপ্ত অর্থ সহায়তা করবে না, তবে কিছু অর্থ সঞ্চয় করতে বা বিশেষ কিছু কিনতে সাহায্য করার জন্য আপনাকে একটি দ্রুত এবং টেকসই নগদ সহায়তা দিতে পারবে। 

আপাত অনেকের কাছে স্ক্যাম মনে হলেও বেশ কিছু রেপুটেবল বিজনেস এর পেছনে কাজ করছে যাদের BBB অর্থাৎ Better Business Bureau স্কোর বেশ ভালো। তো দেরী না করে চলুন দেখে নিই কোন কোন ওয়েবসাইট থেকে আপনি বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারবেন।  


বিজ্ঞাপন দেখে টাকা আয় করার বেস্ট ওয়েবসাইটঃ

৫ টি সেরা ওয়েবসাইট আছে যেখান থেকে আপনি বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারবেন। সেগুলো নিয়ে একে একে আলোচনা করা হলোঃ

1. Swagbucks

যারা বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে চান তাদের জন্য Swagbucks একটি জনপ্রিয় ওয়েবসাইট। এখানে সাইন আপ করার নূন্যতম বয়স ১৩ বছর। Swagbucks-এ অতিরিক্ত অর্থ উপার্জনের বিভিন্ন উপায় রয়েছে যেমন গেম খেলা, বিভিন্ন সার্ভে করা এবং অবশ্যই বিজ্ঞাপন দেখা। প্রতিটি ভিডিও বিজ্ঞাপন দেখার জন্য আপনি যে পয়েন্টগুলো অর্জন করবেন (যাকে Swagbucks বলা হয়) তা বিভিন্ন গিফট কার্ড বা PayPal এর মাধ্যমে রিডিম করতে পারবেন। Swagbucks-এর পাশাপাশি  একাধিক ভিডিওর সাথে নগদ $20 ওয়েলকাম বোনাসও রয়েছে।    


এখানে প্রতিটি ভিডিও-র জন্য আপনি কত টাকা আয় করবেন তা আগেই জানতে পারবেন এবং সে অনুযায়ী টাইম ইনভেস্ট করে কাজ করতে পারবেন। আগেই বলা হয়েছে এ্যামাউন্ট খুব বেশী না হলেও মেইন কাজের পাশাপাশি কেউ চাইলে এখানে বিজ্ঞাপন দেখে কিছু অতিরিক্ত টাকা আয় করতেই পারে। সাথে সাইন আপ বোনাস হিসেবে $20 তো থাকছেই! 


2. MyPoints 

১৯৯৬ সালে যাত্রা শুরু করার একদম প্রথম দিকের একটি ওয়েবসাইট হলো এটি। এখানে সাইন আপ বোনাস হিসেবে আপনি পাবেন $10। সাইন আপ করার নূন্যতম বয়স এখানেও ১৩ বছর। বিজ্ঞাপন দেখার পাশাপাশি আরও বেশ কিছু এ্যাক্টিভিটিস এর মাধ্যমে এখানে টাকা আয় করতে পারবেন। আয়কৃত টাকা PayPal, Amazon Gift card, Visa Gift Card ইত্যাদির মাধ্যমে রিডিম করতে পারবেন।




3. Nielsen TV Ratings


এই তালিকার অন্যান্য ওয়েবসাইট থেকে এটি একটু ভিন্ন রকমের। এদের কোনো ওয়েবসাইট নেই। আপনাকে Nielsen TV App ডাউনলোড করে এরপর টিভি বা ভিডিও ইত্যাদি দেখতে হবে। Nielson TV App আপনি আপনার ফোন কীভাবে এবং কতক্ষণ ব্যবহার করেন এটার একটা এ্যানোনিমস ডাটা কালেক্ট করে সেন্ড করে। তবে আপনি কোন ওয়েবসাইটে কি ভিউ করলেন, আপনার ইউজার আইডি, পাসওয়ার্ড ইতাদি কখনোই শেয়ার করেনা। তারা কেবলমাত্র মার্কেটিং এজেন্সিকে আপনার ইন্টারেস্ট জানানোর মাধ্যমে তাদের টার্গেট অডিয়েন্স সেট করতে হেল্প করে। এর বিনিময়ে তারা আপনাকে পে করে এই প্রসেসের পার্ট হবার জন্য।  


এখানে সাইন আপ করার জন্য আপনার বয়স অবশ্যই ১৮ বছরের বেশী হতে হবে। টিভি দেখার মাধ্যমে টাকা আয় করার পাশাপাশি কিছু স্ক্র্যাচ আর স্পিন হুইল এর মাধ্যমেও টাকা আয় করতে পারবেন। প্রতি মাসে Sweepstakes reward হিসেবে $10,000 পর্যন্ত প্রদান করা হয় এখানে।


4. PrizeRebel

PrizeRebel একটি সুন্দর ওয়েবসাইট যেখানে বিজ্ঞাপন দেখে টাকা আয় করা যায় এবং রিডিম করার নূন্যতম ব্যালেন্স বেশ কম। এটি একটি মেম্বারশীপ রিওয়ার্ড সাইট যেখানে শত শত গিফট অপশনস আছে যেমন Amazon, PayPal, Visa, and Google Play। আপনি নিজের ই-মেইল অথবা ফেসবুকের মাধ্যমেও সাইন আপ করতে পারবেন এখানে। এই ওয়েবসাইটের রিডিম মানি মাত্র $2 থেকে শুরু হয় তাই অনেকের কাছে এই ওয়েবসাইটটি বেশ পছন্দের।


PrizeRebel যাত্রা শুরু করে ২০১৭ সালে আর এরই মধ্যে তারা প্রায় ২০ লক্ষ মানুষের মেম্বারশীপ পেয়ে যায় যারা সবাই এখানে বিজ্ঞাপন দেখে টাকা আয় করে। এখানে সাইন আপ করার জন্য বয়স অবশ্যই ১৮ বছর বা তার বেশি হতে হবে।


5. iRazoo

প্রায় ৫০টির বেশী ভিডিও বিজ্ঞাপন চ্যানেল রয়েছে iRazoo তে যেখানে প্রায় সব ধরণের ভিডিও কন্টেন্টই পাওয়া যায়। আপনি এখানে যেকোনো ভিডিও যেমন movie trailer, tv show, এবং short film কিংবা cooking tutorial এবং app trailer-ও দেখতে পারবেন। এসব ভিডিও দেখে আপনি পাবেন iRazoo Coins। এই কয়েন রিডিম করে আপনি ক্যাশ অথবা গিফট কার্ড কিনতে পারবেন।


সমীক্ষা বলে, iRazoo থেকে এখনো পর্যন্ত তাদের মেম্বাররা ৯ কোটি ডলার পর্যন্ত ক্যাশ রিডিম করেছে। iRazoo তে সাইন আপ করতেও আপনার বয়স নূন্যতম ১৩ বছর হতে হবে।  

Post a Comment

2 Comments