বিনামূল্যে ইংরেজি শিখুন Duolingo-তে: Duolingo New update 2022

ছোটবেলা থেকে Importance of Learning English প্যারাগ্রাফ পড়তে পড়তে ইংরেজির গুরুত্ব নিশ্চয়ই আর অজানা নেই কারো। কেউ ছোট থেকে ইংরেজিতে বেশ দক্ষ, আবার কেউ কেউ আছেন যাদের ইংরেজিটা বেশ নড়বড়ে।



চাকরি হোক কি পড়াশুনা, ইংরেজি ভাষায় কথা বলা, লিখতে পারা আপনার কনফিডেন্স বৃদ্ধি করবে। বাজারের হাজার রকমের বই ঘেটেও অনেক সময় মনের মত সমাধান পাওয়াও হয়ে যায় দুষ্কর। আপনার How to Learn English for Free এর সহজ সুন্দর একটি সমাধান হতে পারে Duolingo। 


বিনামূল্যে ইংরেজি শিখুন Duolingo-তে


এতদিন Duolingo তে বেসিক ভাষা English ব্যবহার করে বহু মানুষ শিখছে নানান রকম ভাষা। কেউবা Spanish, কেউবা French তো কেউ বা Japanese কিংবা Arabic। এমন অনেক অনেক ভাষা শেখা যায় Duolingo তে যদি আপনি English পড়তে এবং বুঝতে পারেন। এজন্য এতদিন Duolingo সীমাবদ্ধ ছিলো কিছু নির্ধারিত গোষ্ঠীর ব্যবহারের মধ্যে।  


সম্প্রতি খুব চমৎকার একটি আপডেট নিয়ে এসেছে Duolingo। আমরা যারা বাংলা ভাষাভাষী এখনো নিজের English পাকাপোক্ত করতে পারিনি, একদম বেসিক কথাবার্তা বলতেও যাদের ইতস্তত বোধ হয় ঠিক তাদের জন্যই Duolingo নিয়ে এসেছে তাদের বাংলা থেকে English শেখার ফিচার। এখানে আপনি বেসিক ভাষা বাংলা সেট করে English শিখতে পারবেন একদম শুরু থেকে। 




English Translation, English Hearing এবং Speaking Practice ও করতে পারবেন একদম বিনামূল্যে। শুধু প্রয়োজন হবে একটি স্মার্ট ডিভাইস এবং সাথে ইন্টারনেট কানেকশন। বই পড়ে, কিংবা গ্রামার বুঝে কোচিং এ গিয়ে যে পড়াশুনা, সেসবের বাইরে রিয়েল লাইফ প্রাকটিস করে আপনাকে English শিখতে সাহায্য করবে Duolingo। 


How to Learn English on Duolingo: 


1. প্রথমে Duolingo App টি Install করে নিতে হবে। Download link: Duolingo Download

2. এরপর উপরে বাম পাশে Courses বাটনে ক্লিক করলে আপনার কাঙ্ক্ষিত কোর্স বা ভাষা সিলেক্ট করার অপশন আসবে। সেখান থেকে বাংলা থেকে ইংরেজি শেখার কোর্স সিলেক্ট করে শুরু করে দিন আপনার ডেইলি English Practice। 




যদি আপনি এখনো Duolingo App সম্পর্কে জেনে না থাকেন তাহলে পড়ুনঃ বিনামূল্যে ভাষা শিখুন - Learn A New Language for Free!

ছোটদের English শেখার জন্যও চমৎকার একটি মাধ্যম হতে পারে Duolingo। এখানে খেলার ছলে শেখার যে ফিচার তা বাচ্চাদের আকৃষ্ট করতে সাহায্য করবে। তবে শুধু বাচ্চা নয়, বড় ছোট সবার জন্যই অনেক বেশী উপকারী একটি App হলো Duolingo, বিশেষত তাদের নতুন আপডেট আসা Free Bangla to English Learning Course টি উপকারে আসবে লক্ষ লক্ষ বাংলা ভাষাভাষীর। 


Post a Comment

5 Comments

  1. I use the app. Thanks for the information.

    ReplyDelete
    Replies
    1. Good to know, hope you'll get more information about this apps in future too.

      Delete
  2. I'm learning Spanish from the app. Seen the feature of Bangla to English learning. I thinks It's really good for children to start the course from this app from their early age.

    ReplyDelete