বন্ধ করে দেয়া হচ্ছে Facebook Live Shopping Feature: META

পহেলা অক্টোবর থেকে বন্ধ করে দেয়া হচ্ছে META মালিকানাধীন বহুল জনপ্রিয় App, Facebook এর Live Video Shopping Feature। এই Feature-টি Facebook-এ ২ বছর আগে চালু করা হয়। কিন্তু এখন Short Video Feature এর ওপর গুরুত্ব দেয়ার জন্য অক্টোবর ১, ২০২২  তারিখ থেকে বন্ধ করে দেয়া হচ্ছে Facebook Live Video Shopping Feature।



Facebook Live Video Shopping Feature এর মাধ্যমে খুচরা বিক্রেতারা সরাসরি Facebook-এ Live Shopping Events হোস্ট করতে পারতো, যেখানে তারা তাদের Follower-দের Product Purchase করার জন্য Invite করতে পারতো। সেই Live Video থেকে ক্রেতারা সরাসরি তাদের পছন্দসই Products Purchase করতে পারতো। কিন্তু সম্প্রতি Facebook জানিয়েছে, তারা এই Live Streaming Video Shopping Feature বন্ধ করে দিচ্ছে। সেই সাথে Product Play List বা Product এর নাম Tag করার Feature-টিও বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছে Facebook - Meta। 

এর বিকল্প হিসেবে Facebook চায় বিক্রেতারা Short Video Content এর ওপর ফোকাস করুক। Facebook এবং Instagram Reels এর মাধ্যমে Product ক্রয় বিক্রয় করার ওপর গুরুত্বারোপ করতে চায় META মালিকানাধীন কোম্পানি Facebook। 


তারা মঙ্গলবার একটি ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছে, 

"ভোক্তাদের Viewing Behaviour যেহেতু Short-form ভিডিওতে স্থানান্তরিত হচ্ছে, তাই আমরা আমাদের ফোকাস Facebook এবং Instagram Reels এ স্থানান্তরিত করছি META-র Short Form Video Product হিসেবে। আপনারা যদি Video-র মাধ্যমে Buyer-দের কাছে পৌঁছাতে চান এবং তাদের Engage করতে চান, তাহলে Facebook এবং Instagram-এর Reels বিজ্ঞাপনগুলো নিয়ে পরীক্ষা করার চেষ্টা করুন। আপনি Instagram Reels-এ আপনার পণ্যগুলোকেও ট্যাগ করতে পারবেন যাতে Product Discover করা ও Consider করা সহজ হয়। তবে আপনি যদি Checkout System সুবিধাসহ Instagram Live Shopping Event Host করতে চান তাহলে আপনি Instagram-এ  Live Shopping Event Set-up করতে পারবেন।”  

Facebook ২০১৮ সালে তার Native Live Shopping Tool এর ব্যবহার পরীক্ষামূলকভাবে শুরু করেছিলো। এটিই প্রথম Monitization Tool নয় যা META সম্প্রতি পরিবর্তন করেছে ৷ জুলাই মাসে, Instagram এক বছরেরও বেশি পরীক্ষা নিরীক্ষার পর তাদের Native Affiliate Marketing Feature টি বন্ধ করে দিয়েছে। গত এক বছরে, বেশ কয়েকটি Instagram Bonus Program, যেমন Reels Play Bonus, যা কিছু নির্দিষ্ট মানদণ্ড পূরণের জন্য Creator-দের অর্থ প্রদান করতো, ইত্যাদি নানান ফিচারস হয় ব্যাপকভাবে পরিবর্তন করা হয়েছে নতুবা সেগুলো থেকে অবসর নেওয়া হয়েছে।

Post a Comment

3 Comments