1TB Free Cloud Storage: Terabox

Google Drive সহ আরও কিছু Cloud Storage আছে যারা মাত্র ১৫ জিবি থেকে শুরু করে ম্যাক্সিমাম ২৫ জিবি পর্যন্ত ফ্রি ক্লাউড স্টোরেজ সেবা প্রদান করে থাকে। অনেকেরই এই অল্প পরিমানের Storage দ্রুত শেষ হয়ে যায়। তবে এখন অল্প কয়েকটি ধাপ অনুসরণ করে নিয়ে নিতে পারেন আজীবনের জন্য 1 Terabyte Free Cloud Storage.


এই Free Cloud Storage ব্যবহার করে আপনি মোবাইল থেকে ফাইল আপলোড করতে পারবেন,  Terabox নামের একটি এ্যাপ দিয়ে। এখানে আপনি প্রায় ৪,০০০,০০ ছবি অথবা ১ মিনিট দৈর্ঘ্যের প্রায় ৫১,২০০টি ভিডিও অথবা প্রায় ৬.৫ মিলিয়ন ডকুমেন্টস পেপার সংরক্ষণ করতে পারবেন সেটিও সম্পূর্ণ বিনামূল্যে। একটি এ্যাকাউন্ট ওপেন করে আপনি মোবাইল এবং কম্পিউটার উভয় জায়গায় ব্যবহার করতে পারবেন ১ টেরাবাইট এর ক্লাউড স্টোরেজটি। 

ফ্রি ক্লাউড স্পেস পাওয়ার জন্য যা করতে হবে-

১. মোবাইলে ব্যবহারের জন্য আপনাকে  Terabox App টি ইন্সটল করে নিতে হবে PlayStore অথবা Apple Store থেকে।
২. App টি ইন্সটল হয়ে গেলে ই-মেইল অথবা মোবাইল নাম্বার দিয়ে  লগ ইন বা সাইন আপ করবেন।
৩. Signup করার সাথে সাথেই আপনি পেয়ে যাবেন 1 TB Free Cloud Storage!
৪. Computer এ  ব্যবহার করতে চাইলে আপনাকে https://www.dubox.com এই লিংকে যেতে হবে। এখানে গিয়ে সাইন আপ অপশনে ক্লিক করে এ্যাকাউন্ট ক্রিয়েট করলেই পেয়ে যাবেন 1TB Free Cloud Storage.


কি কি সুবিধা পাচ্ছেন এখানে?
প্রথমেই পাচ্ছেন ফ্রি 1 TB Storage. এছাড়াও এখানে শেয়ার করা ফাইলগুলো আপনি অনলাইনে ভিউ করতে পারবেন। মোবাইল থেকে অটোমেটিক ছবি আপলোড করার সিস্টেম রয়েছে। সুবিধামত ফোল্ডার ক্রিয়েট করে সেখানে ফাইল সেইভ করতে পারবেন। প্রয়োজনে ফাইল এক ফোল্ডার থেকে আরেক ফোল্ডারে মুভ করতে পারবেন। এছাড়াও আপনার ফাইল আপনি চাইলে শেয়ার-ও করতে পারবেন যখন তখন।  

(বি. দ্র.: ক্লাউড স্টোরেজে ডেটা সেফটির কথা চিন্তা করে একান্ত ব্যক্তিগত জিনিস না রাখাই ভালো।)


Post a Comment

0 Comments