বাংলাদেশিদের জন্য 'মাল্টিপল অ্যাকাউন্ট সাপোর্ট’ সুবিধা আনল 'ইমো' (IMO)

 বাংলাদেশীদের জন্য মাল্টিপল অ্যাকাউন্ট সাপোর্ট ফিচার নিয়ে এসেছে ইমো (IMO)। এই ফিচারের মাধ্যমে একটি স্মার্টফোন দিয়েই নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে ইমো অ্যাকাউন্টে লগ ইন (Login) ও লগ আউট (logout) করে ইমো অ্যাকাউন্ট পরিবর্তন করা সম্ভব। ইমো সম্প্রতি শুধুমাত্র বাংলাদেশীদের জন্য বিশেষভাবে এই ফিচারটি যুক্ত করেছে। অনেক সময়ই দেখা যায় পরিবারের একাধিক সদস্য একটিমাত্র স্মার্টফোন ব্যবহার করে। এখন থেকে একই পরিবারের একাধিক সদস্য একটি মোবাইল দিয়েই একাধিক ইমো (IMO) অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে। 

দিন দিন বাংলাদেশে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা অনেক বৃদ্ধি পাচ্ছে। কিন্তু একটি জরিপের মাধ্যমে দেখা যায়, বাংলাদেশে শতকরা ৬০ ভাগ বাবা-মার হাতেই স্মার্টফোন নেই এবং শতকরা ৫১ ভাগ বাংলাদেশী ইমো ব্যবহারকারীরা যোগাযোগের জন্য  তাদের পরিবারের অন্য কারো স্মার্টফোন ব্যবহার করে থাকেন। তাই এখন থেকে ইমো ব্যবহারকারীরা একই ডিভাইসে আলাদা আলাদা অ্যাকাউন্ট লগ ইন করতে পারবেন এবং সুইচ করে নিজ নিজ অ্যাকাউন্ট ব্যবহার করার সুযোগ পাবেন। এর ফলে ব্যবহারকারীরা এখন আগ্রহের সাথে ইমো ব্যবহার করবেন বলে আশা করা যায়।

 'মাল্টিপল অ্যাকাউন্ট' ফিউচারের মাধ্যমে এখন থেকে ব্যবহারকারীরা একটি ডিভাইসে সর্বোচ্চ পাঁচটি আলাদা আলাদা অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। 'Profile' পেইজে যুক্ত হওয়া 'Switch Account' বাটনে ক্লিক করে ‘মাল্টিপল অ্যাকাউন্ট সাপোর্ট’ সুবিধাটি উপভোগ করতে পারবেন। সুইচ অ্যাকাউন্ট অপশনে গিয়ে নতুন অ্যাকাউন্ট সংযুক্ত করার পরে ব্যবহারকারীরা কোনো প্রকার ঝামেলা বা লগইন ছাড়াই এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে খুব সহজেই সুইচ করতে পারবেন। আরেকটি জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে, নতুন অ্যাকাউন্ট সংযোগ করার সময় অ্যাকাউন্টের নিরাপত্তার জন্য OTP ভেরিফিকেশন কোডের প্রয়োজন হবে। OTP ভেরিফিকেশন কোড ছাড়া নতুন অ্যাকাউন্ট টি সংযুক্ত করতে পারবেন না। 

বাংলাদেশিরা ইমো খুব সহজেই ব্যবহার করতে পারে, যার ফলে বাংলাদেশের বাজারে ইমো বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে। গত বছর ইমোতে ৯৭০০+ কোটির বেশি মেসেজ ২৭০০+ কোটি অডিও-ভিডিও কল হয়েছে। বাংলাদেশীদের কাছে ইমো জনপ্রিয়তার অন্যতম কারণ হলো ইমো স্বল্প পরিমাণের ডাটা ব্যবহারে এবং খুব কম নেটওয়ার্কেও ভালোভাবে সার্ভিস দেয়।  এমন সব চমৎকার ফিচার যুক্ত হতে থাকলে ইমোর জনপ্রিয়তা বাংলাদেশ আরো বাড়বে বলে আশা করা যায়।

Post a Comment

0 Comments