অ্যাপলকে ছাড়িয়ে গেছে শাওমি, বিশ্বের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড শাওমি!

প্রথমবারের মতো, চীনা জায়ান্ট শাওমি অ্যাপলকে বিশ্বের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন সংস্থা হিসাবে ছাড়িয়ে গেছে, আন্তর্জাতিক ডেটা কর্পোরেশন (আইডিসি) ২০২০ সালের তৃতীয় কোয়ার্টারের (কিউ 3) তাদের স্মার্টফোন চালানের রিপোর্টে এই তথ্য প্রকাশ করেছে।

দক্ষিণ কোরিয়ার জায়ান্ট স্যামসাং তার শীর্ষস্থানীয় অবস্থানটি অক্ষুণ্ন রাখতে সক্ষম হয়েছে, জানিয়েছে গিজমোচিনা।

এটি প্রকাশ করেছে যে কোয়ার্টারে স্মার্টফোন শিপমেন্টে বছরে 1.3 শতাংশ হ্রাস পেয়েছে, যা চলমান কোভিড -১৯ মহামারীর কারণে প্রত্যাশার চেয়ে ভাল, যেখানে বেশ কয়েকটি দেশ কয়েক মাস ধরে লকডাউনে ছিল। 

জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত প্রায় 353.6 মিলিয়ন স্মার্টফোন এই বছরের তৃতীয় প্রান্তিকে প্রেরণ করা হয়েছিল। এর আগে, আইডিসি পূর্বাভাস দিয়েছিল যে প্রায় ৯ শতাংশ হ্রাস পেতে পারে তবে আসল সংখ্যা প্রত্যাশার চেয়ে ভাল।

প্রতিবেদন অনুসারে, স্যামসুং 22.7 শতাংশ বাজার ভাগের সাথে মেরু অবস্থান নিয়েছে কারণ সংস্থাটি 2020 এর Q3 তে 80.4 মিলিয়ন ইউনিট চালিয়েছে। শিপমেন্টটি বছরে-বছর কোম্পানির জন্য 2.9 শতাংশ প্রবৃদ্ধি নির্দেশ করে। 

হুয়াওয়ে ৫১.৯ মিলিয়ন ইউনিট সরবরাহ করে দ্বিতীয় অবস্থানে রয়েছে এবং বিশ্বব্যাপী বাজারের প্রায় ১৪..7 শতাংশ আয় করেছে। যখন বছর-বছরের ভিত্তিতে তুলনা করা হয়, চীন জায়ান্টের চালান ব্যাপক 22 শতাংশ কমেছে।

একটি চীনা বাজার যখন হ্রাস পেয়েছে, অন্য একজন অসাধারণ প্রবৃদ্ধি প্রত্যক্ষ করেছে। শাওমি 13.1 শতাংশ এবং 46.5 মিলিয়ন শিপমেন্টের বাজারে অংশ নিয়ে অ্যাপলকে ছাড়িয়ে বিশ্বের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ডে উঠেছে to এটি ৪২ শতাংশ প্রবৃদ্ধি পেয়েছে, মূলত নিম্ন-প্রান্ত এবং মধ্য-পরিসরের স্মার্টফোনের চাহিদা বাড়ার কারণে, বিশেষত ভারতের মতো উন্নয়নশীল দেশে। 

অ্যাপল এবং ভিভো যথাক্রমে ১১.৮ শতাংশ এবং ৮.৯ শতাংশ শেয়ারের শেয়ারের সাথে চতুর্থ এবং পঞ্চম অবস্থান নিয়েছে। অ্যাপল ২০২০ এর ত্রৈমাসিক বছরে ৪১..6 মিলিয়ন ইউনিট পাঠিয়েছে, চীনা সংস্থা ভিভো ৩১.৫ মিলিয়ন ইউনিট প্রেরণ করেছে।

Post a comment

0 Comments