গুগলে আসছে নতুন ফিচার, Add me to Search

 প্রযুক্তির সহায়তায় জীবনের অনেক কাজ সহজ হচ্ছে। আর এতে বেশি ভূমিকা রাখছে প্রযুক্তি জায়ান্ট গুগল। এবার সবাইকে গুগল সার্চে সহজে খোঁজে বের করার একটি ফিচার আনছে গুগল। মোবাইল ইউজারদের জন্য পিপল কার্ড নামের ডিজিটাল বিজনেস কার্ড ফিচারটি আনা হচ্ছে। এতে সোশ্যাল মিডিয়ার মতোই ইউজার আইডি লিখে সার্চ করলে আপনাকে খোঁজে পাবে অন্যরা।

ভার্চুয়াল ভিজিটিং কার্ড পেতে গুগলকে যথাযথ তথ্য প্রদান করতে হবে। সামান্য কিছু তথ্যতেই আপনার পরিচয় গোটা বিশ্বের কাছে সার্চের মাধ্যমে পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি। 

গুগলের প্রোডাক্ট ম্যানেজার লরেন ক্লার্ক বলেন, ভারতবর্ষের জন্য নতুন ফিচারটি তৈরি করা হয়েছে। যারা আত্মনির্ভর হয়ে নিজেদের পরিচয় ও ব্যবসা শুরু করছেন তাদের জন্য এ ভার্চুয়াল ভিজিটিং কার্ড খুবই উপকারী। আগামী দিনে ফিচারটি প্রয়োজনীয় হয়ে উঠবে।

যেকোনো জিমেইল অ্যাকাউন্ট থেকে মাত্র একটি ভিজিটিং কার্ড তৈরি করা সম্ভব। কার্ডের জন্য আবেদন করার পর প্রয়োজন মতো গুগল রিভিউ চাইবে। কার্ডের মধ্যে থাকবে ছবি, কর্ম, জন্মস্থান ও কম শব্দে কর্মক্ষেত্র এবং কাজের বর্ণনা। ইচ্ছানুযায়ী পড়াশোনা, ফোন নম্বরসহ প্রয়োজনীয় প্রচারমূলক তথ্য যুক্ত করতে পারেন।

এ ফিচার চালু করতে গুগলে গিয়ে ‘add me to search’ সার্চ করুন। এখানেই ব্যক্তিগত তথ্য নথিভুক্ত করার অপশন পেয়ে যাবেন। এক্ষেত্রে অবশ্য আপনার জিমেইল একাউন্ট লগইন করতেই হবে।

তথ্য সূত্রঃ Daily Bangladesh 

Post a comment

0 Comments