বৃহস্পতিবারে আংশিকভাবে ব্লক করার নির্দেশ, গ্রামীণফোন ও রবির ব্যান্ডউইথ- বিটিআরসি

গ্রামীণফোন ও রবি বকেয়া অর্থ পরিশোধ না করায়, শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই দুই মোবাইল ফোন অপারেটরের ব্যান্ডউইথ বৃহস্পতিবার আংশিকভাবে ব্লক করার নির্দেশ দেওয়া হয়েছে। এর ফলে গ্রাহকরা কল ড্রপ ও ইন্টারনেট সেবায় ধীরগতির সমস্যার মুখে পড়বেন।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এর বকেয়া অর্থ পরিশোধে দাগিদ দেয়ার পরও তা পরিশোধে ব্যর্থ হওয়ায় গ্রামীণফোন ও রবির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শীর্ষ এই দুই মোবাইল ফোন অপারেটরের ব্যান্ডউইথ আজ আংশিকভাবে ব্লক করার নির্দেশ দেওয়া হয়েছে।


বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক জাকির হোসেন বলেছেন, বকেয়া অর্থ পরিশোধ না করা পর্যন্ত গ্রামীণফোনের ৩০ শতাংশ ও রবির ১৫ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করে রাখা হবে। সরকারের পক্ষ থেকে দেওয়া এই নির্দেশনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হাতে যাওয়ার সঙ্গে সঙ্গে তাদের ব্যান্ডউইথ আংশিক ব্লক করে দেওয়া হবে।

এর ফলে গ্রাহকরা যে সমস্যায় পড়বেন সে সম্পর্কে তিনি বলেন, ব্যান্ডউইথ ব্লক করা হলে মোবাইল সেবা বিঘ্নিত হবে। এর ফলে কল ড্রপের সংখ্যা বাড়বে ও ইন্টারনেটের গতি কমে যাবে।

বিটিআরসির হিসেব ও নিরীক্ষা প্রতিবেদন অনুযায়ী, গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা রয়েছে সরকারের। অন্যদিকে রবিকে পরিশোধ করতে হবে ৮৬৭ কোটি ২৪ লাখ টাকা। গ্রামীণফোনের বকেয়ার মধ্যে ৮ হাজার ৪৯৪ কোটি ১ লাখ টাকা পাবে বিটিআরসি ও এনবিআর পাবে ৪ হাজার ৮৫ কোটি ৯৪ লাখ টাকা।

Post a comment

0 Comments